ব্রনের যন্ত্রণায়

ব্রনের যন্ত্রণায় কি আপনিও আমার মতো বিরক্ত ?

ব্রনের যন্ত্রণায়

এই তীব্র গরম এবং ভ্যাপসা আবহাওয়ায় প্রতি বছরের মতো আবার আমার ব্রেকআউট শুরু হয়েছিল। কিন্তু এবার আমি আগে থেকেই ছিলাম প্রিপেয়ারড। বেশ অনেকদিন ধরেই একটা প্রোডাক্ট ইউজ করে এখন মোটামুটি আমার ব্রন ব্রেকআউট প্রবলেম বেশ অনেকটাই সল্ভ হয়েছে। আপাতত সামারের এই আবহাওয়ায়ও এটা ইউজ করছি… । যেহেতু সিজন চেঞ্জের সাথে সাথে ব্রেকআউট নিয়ে সবাই অনেক কোশ্চেন করছেন, সো একটা ডিটেইল রিভিউ লিখেই ফেললাম।

প্রোডাক্টটা হচ্ছে –JNH ultimate tea tree essence ….

এটা শাইনস্কিন থেকেই ২৫০০ টাকায় নিয়েছিলাম প্রায় আড়াই মাস আগে।

প্রাইস শুনে আঁতকে উঠলেন?? হ্যাঁ জানি প্রাইসটা একটু বেশিই… কিন্তু এটা নিয়ে পড়ে বলছি। আপাতত প্রোডাক্ট ইউজ করে কেমন লাগলো সেটা লিখি…

So, let’s start with,

My Skin Type:

আমার স্কিন অয়েলি, জেনারেল টি জোন অয়েলি হওয়া টাইপ অয়েলি না…… ফুল ফেস অয়েলি। আমার চুলের হেয়ার লাইন থেকে চিন পর্যন্ত অয়েলি হয়ে যায় স্কিন ধোয়ার ৪-৫ ঘণ্টা পড়ে। ও সকালে ঘুম থেকে উঠে আমি রোজ টি জোনে তেলের ফোঁটা দেখি…জি, ফোঁটা ফোঁটা তেল, প্রত্যেকটা রোমকূপের উপরে…। আর এই অয়েলি ফেস নিয়ে আমি আমার পুরো টিনএজ থেকে 20’s পর্যন্ত পিম্পল প্রবলেমে ভুগেছি।

আমার খুব একটা সিসটিক একনে প্রব্লেম নেই। মোর লাইক, অকেশনাল অয়ানস…আর রেগুলার হরমোনাল কিছু একনে। এছাড়া যখন আমি স্কিন কেয়ার নিয়ে খুব বেশি সাহস দেখাইতখনই স্কিন আমাকে রেড সিগন্যাল দেয়…!!

যেমন খুব বিজি থাকলে সারা সপ্তাহ স্ক্রাব না করা, টাইম না থাকায় দিনে একবার ফেসওয়াশ করা অথবা ঘ্রান পছন্দ হয়েছে বলে / অমুকে বলসে বলে একটা প্রোডাক্ট নিয়ে কিছু না জেনে কিনে নিয়ে এসে মুখে মেখে বসে থাকা

সো আমার কিছু পার্টিকুলার প্রোডাক্টস আলাদা করা থাকে এই ইমারজেন্সি সিচুয়েশন হ্যান্ডল করার জন্য। JNH ultimate tea tree essence সেইইমারজেন্সি একনে ফাইটার টিমেরইনতুন সদস্য।

তো এখন দেখি, টি ট্রি অয়েল এবং এক্সট্রাকট আসলে কিভাবে পিম্পল সারায়ঃ

অনেকেরই ধারনা , যেমন পিম্পলই হোক না কেন, টি ট্রি ওয়ালা কিছু দিলেই মনে হয় স্কিন ক্লিয়ার হয়ে যাবে। টি ট্রি মোটেই সেভাবে কাজ করে না।

  • টি ট্রির সুথিং ফাংশন এই ইনফ্লেমেশনটাকেই প্রথমে টার্গেট করে। অল্প কিছু সময়, যেমন ১ রাত অথবা দুই তিন বারের আপ্লিকেশনেই ইনফ্লেমেশন ৭০-৮০% কমে যায় অ্যান্ড as a result আমাদের মনে হয় পিম্পল ছোট হয়ে গেছে… আসলে পিম্পল জায়গা মতই আছে, আপনার ইনফ্লেমড স্কিনটা ঠিক হয়েছে।
  • টি ট্রির regular application ত্বকের নির্দিষ্ট জায়গায় ব্যাকটেরিয়াল ইনফেকশন হতে বাধা দেয়। আমরা সবাই কম বেশি জানি যে পিম্পল হয় স্কিনে আটকে পড়া সেবামে ব্যাকটেরিয়াল ইনফেকশনের জন্য। টি ট্রি এখানে রুট রিজন টাকে টার্গেট করে। সে এক্সিসটিং পিম্পলের ইনফেকশন আর আগে বাড়তে দেয় না। আর স্কিনের অন্যান্য জায়গাতেও ইনফেকশন ছড়াতে দেয় না।ফলস্বরূপ, স্কিনে আগে যতটা পিম্পল হত, ধীরে ধীরে তার পরিমান কমে আসে।

এবার আসি প্যাকেজিং-এর কথায়-

এটা আসে ৩০ মিলির glass dropper bottle এ। বোতল এবং ড্রপার দুইটার কোয়ালিটিই বেশ ভালো।

Usage/ ব্যাবহারবিধিঃ

এই প্রোডাক্টটা বেশ কয়েকটা ওয়ে তে ইউজ করা যায়।
  • দিনের এবং রাতের যেকোনো সময় সিরাম হিসেবে ক্লিন্সিং, টোনিং এর পরে এবং মএসচারাইজারের আগে ইউজ করা যায়। প্রতিবার ইউজ করার জন্য ২-৩ ফোঁটাই যথেষ্ট।
  • যারা ফার্স্ট ট্রিটমেন্ট এসেন্স ইউজ করেন তারা সেটার পরেও এটাকে সিরাম হিসেবে ইউজ করতে পারেন। যদিও দিস ওয়ান ইজ অলস কলড এন ‘এসেন্স’… এটা সিরাম হিসেবেই আপনার রুটিনে ইউজড হবে।
  • যারা ব্রনে ভোগেন, কিন্তু রোজ হাল্কা মেকাপ করেন, তারা নিজের ফাউনডেশন অথবা বিবি ক্রিমে দুই ফোঁটা এসেন্স যোগ করতে পারেন। খবরদার বোতলের ভিতরে এসেন্স দিয়ে রেখে দেবেন না। এটা যদি করতেই চান, যখন স্কিনে মেকাপ দিচ্ছেন, তখন করবেন।

আমার কেমন লাগলো?

এটা একেবারেই ওয়াটারি। কিন্তু যথেষ্ট স্লিপারি। স্কিন কাভার করার জন্য এক্সট্রা প্রোডাক্ট ইউজ করার দরকার হয় না। এটা স্কিন কে ড্রাই করে না। এটা আমার স্কিনে কোন এক্সট্রা মএসচার ও অ্যাড করে না।আমি অ্যাপ্লাই করার ১০ সেকেন্ড পরেই এটা আর ফিল করি না। এই প্রোডাক্ট শুধু পিম্পল প্রন স্কিনের ইনফ্লেমেশন এবং পিম্পল ইন জেনারেল কমানোর জন্য তৈরি করা হয়েছে। ময়েসচার চাইলে এটার উপরে আলাদা মএসচারাইজার লেয়ার করতেইহবে।

(ছবি- এসেন্সের টেক্সচার)

( ছবি- কমপ্লিটলি অ্যাবসর্বড হয়ে যাবার পর )

well, Now Lets See The Product Summery

** it effectively reduces the inflammation around pimple. রেগুলার ইউজে স্কিনের এক্সিসটিং একনে কন্ট্রোলে চলে আসে।

** রেগুলার একনে এবং হরমোনাল একনে কনট্রোলে রাখতে অনেক অনেক হেল্প করে। পিম্পল উঠছে বুঝতে পাড়লে দিনে ২-৩ বার ঠিকমত ইউজ করলে পিম্পল প্রিভেন্ট করা পসিবল। অন্তত আমি এই ক’মাস ইউজ করে এটাই বুঝেছি !

( ছবি- JNH ultimate tea tree এসেন্সটি ইউজ শুরু করার আগে)

(ছবি- ৪ মাস পর, দেখতেই পাচ্ছেন ওভারনাইট ম্যাজিক না হলেও এটা ব্রন এবং ছোট ব্রেকআউটের উপর কেমন কাজ করেছে ! )

** এটা মার্কেটে এভেইলেবল একনে কনট্রোল বা টি ট্রি একনে কেয়ার প্রোডাক্টের মতো মেনথল এবং অ্যালকোহলে ভর্তি নয় ! সো স্কিনের ময়েসচার ব্যারিয়ার নষ্ট করেনা এবং ডিহাইড্রেশন তৈরি করে না।

শেষে শুধু এটুকুই বলব যে,

প্রোডাক্ট হিসেবে এটা আমার খুবই ভালো লেগেছে, স্পেশালি এই সামারে একনে প্রিভেন্ট করার জন্য এমন কিছুই খুঁজছিলাম ! বাট, প্রাইসটা আরেকটু কম হলে আরও ভালো হত !!

ব্রন কেন হয় ? জানেন ?

Leave a Reply

Your email address will not be published.