Your Skin On Any Particular Day

The Guide Of Skin Care On Any Particular Day

খুবই মজা লাগে যখন

‘ভাইয়া, সামনে বিয়ে, স্কিন কিভাবে গ্লোইং করবো? প্রোডাক্টের নাম বলে দেন…’  — এরকম বস লেভেলের মামার বাড়ির আবদার শুনি…

এই আবদারে ভেজাল ২ টা

ভেজাল-১

অপরিচিত মানুষ আপনাকে জাজ করবে বলে আপনি এখন নিজের ৩০ বচ্ছরের রোদে পুড়ে তামা তামা হওয়া স্কিন ঘষতে নামসেন… কেন? নিজের জন্য সেলফ রেস্পেকট থাকলে তো নিজের যত্ন নিজের জন্যই নেবেন…!!! কেন অন্যকে দেখানোর এই তামাশা??

ভেজাল-২

৩০ বছরের তামাকে ৩ মাসে ঘষে সোনা বানায়া ফেলবেন? দুনিয়া এতো সহজ?? তাইলে ঢাকা ভার্সিটির #ডি_ইউনিটের এক্সাম দুইবার হয় না কেন??? পরীক্ষায় ভালো করতে সারা বচ্ছর পড়াশোনা করা লাগে কেন?? এক্সামের আগের দিনে ল্যাটকায়া বসে —- #আব্বা কুসচেন কিন্ন্যা দাও …… মার্কা মরাকান্দন দিলেই তো হয়!! হয় না??

দুনিয়া এতো সহজ ভাববেন না… রেজাল্ট চান, তো কষ্ট করেন, টাইম দেন…

রকেট সাইন্সের ফর্মুলা বলি না… সহজ কথা বলি

**** তো দেখি সহজে কিভাবে বিশাল কোন অকেশন

যেমন #আপনার_বিয়ে –র  আগে স্কিন বাবাজিকে লাইনে আনবেন ***

যখন_৬_মাস_বাকি

আপনি যদি এমন কেউ হন যিনি স্কিনকেয়ার গোমাংস তবে এখনই সময় একজন প্রপার ডারমাটলোজিস্টের কাছে গিয়ে নিচের ইনফো গুলো খুব ভালো ভাবে জেনে নেয়া—

১। আপনার স্কিনের হাইড্রেশন লেভেল

২। আপনার কারেন্ট সান ড্যামেজ এবং হাইপারপিগমেনটেশন

৩। স্কিনে এক্সিসটিং রিঙ্কেল এবং ফিউচার রিস্ক

—- নিজের স্কিনকে ঠিক মতো জেনে নিলে আপনার জন্য প্রোডাক্ট বা প্রসিডিওর চুজ করা ইজি হবে।

এই সময় থেকেই স্কিনে রেগুলার মাইক্রোডারমাব্রেশন করাতে পারেন। এতে বিশেষ দিন আসতে আসতে স্কিনের প্রবলেম, স্পটস, রাফনেস প্রায় ১০০% চলে যেতে পারে। সাথে অবশ্যই সানস্ক্রিন রেগুলার ইউজের হ্যাবিট গড়ে তুলুন ।

যখন_৩_থেকে_৪_মাস_বাকি

—- স্কিনকেয়ারে রেগুলার হন। প্রপারলি রোজ ওয়াশ < টোনিং < এসেন্স < সিরাম < ময়েসচারাইজার ইউজ করা শুরু করুন। কারন এটাই লাস্ট চান্স …

—- স্কিনকেয়ারে ভিটামিন সি , এসিড আগে কখনও ইউজ করে না থাকলে এখন খুব মাইলড প্রোডাক্ট দিয়ে স্টার্ট করতে পারেন… যেমন #একটা_এসিড_বেজড_টোনার অ্যাড করেন… ভিটামিন সি সপ্তাহে ৩-৪ দিন রাতে ইউজ করা শুরু করেন… নেক্সট ১ মাস ডেইলি এসিড ইউজ করার হ্যাবিট করে ফেলেন… আলটিমেটলি ৩ মাস পর গেঞ্জামের টাইমে স্কিন নিজে থেকেই গ্লোয়িং হয়ে যাবে…

—- এই সময় থেকেই খাওয়া দাওয়া ঠিক করেন… লিটার লিটার কোক আর কফি গিলে বিয়ার আগে আমার স্কিন কোরিয়ান নায়িকার মতো না কেন—??? — বলে ঢং করা স্টার্ট করবেন না প্লিজ !!! রোজ শাক সবজি খান… আর ওজন কমানোর বেপার সেপার থাকলে এখনই ক্যালরি কনট্রোল করেন অ্যান্ড ডেইলি এক্সারসাইজ করেন…

কারন, আপনি বোকামি করলেও আপনার বডি কিন্তু বোকা না…! এরপর ৩০ দিনে ৩০ কেজি কমানোর ট্রাই করলে কিন্তু সে কেজি কেজি ওজনের সাথে আপনার মাথার চুল আর স্কিনের গ্লোও ফেলে দেবে!!! কাইন্দা কুল পাবেন না তখন…!!!

যখন_১_মাস_বাকি

— এই সময়ে হেয়ারকাট বা কালার করানোর বেপার থাকলে করিয়ে ফেলুন। এসব বিয়ের ৩-৪ দিন আগের জন্য ঝুলিয়ে রাখবেন না।

যখন_১_সপ্তাহ_বাকি

এই সময়ে অনেকে বিভিন্ন পাগলামি এবং কেড়া পোকার আক্রমনে আক্রান্ত হন… এবং এমনিতেই প্রচণ্ড স্ট্রেসে বিধ্বস্ত স্কিনের উপর একটু #গোল্ড_ফেসিয়াল , #ব্লিচ #ফেয়ার_পলিশের মতো গাধামি করেন… অনেকে আবার এই সময়ে নতুন নতুন প্রোডাক্ট ট্রাই করেন… যাতে লাস্ট মোমেন্টে স্কিনে ভালোভাবে ব্রনের চাষ করা যায় আর কি!!!!

—- কোনও ভাবেই এই কাজ গুলো করবেন না!! এই অবস্থায় কোনও নতুন প্রোডাক্টে স্কিন রিঅ্যাক্ট করলে সেটা সামাল দেবার সময় নেই!! এটা বোঝার বয়স আপনার হয়েছে আই গেস…!

সো এইসব #পাশা_খেলা আপাতত তুলে রাখুন, আশা করি বিশেষ দিন পর্যন্ত স্কিন তার বেস্ট কন্ডিশনেই থাকবে…

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *